কক্সবাজারে করোনায় একদিনে ৫ জনের মৃত্যু

বিশেষ প্রতিবেদক •

কক্সবাজার জেলায় করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি এখন দিন দিন বেশ উন্নতির দিকে যাচ্ছে। জেলায় শনাক্ত বিবেচনায় করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হওয়ার সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে।

তবে ২৪ ঘন্টার ব্যবধানে হঠাত বেড়েছে মৃত্যুর হার। ফলে করোনা সংক্রমণ নিয়ে জেলায় কিছুটা স্বস্তির পরিবেশ বিরাজ করলেও মৃত্যূ বেড়ে যাওয়ায় আতঙ্কও বেড়েছে।

সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান কর্তৃক সর্বশেষ বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে প্রকাশিত রিপোর্টে জেলায় নতুন করে ২১৩ জন সুস্থ হয়েছেন।

এছাড়া এদিন করোনায় আক্রান্ত হয়ে জেলায় একদিনে ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে উখিয়ায় ৩ জন,চকরিয়ায় ১ জন এবং রামুতে ১ জন রয়েছেন।

অন্যদিকে এদিন জেলায় নতুন করে ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট ৫৬৪ জনের নমুনা পরীক্ষা করে এই ৬৩ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

আক্রান্তদের মধ্যে কক্সবাজার সদর ও পৌরসভার ১২ জন,উখিয়ার ১৯ জন এবং টেকনাফে ২৪ জন রয়েছেন। এর আগের দিন এ সংখ্যা ছিল ১০৪ জন।

এই পর্যন্ত জেলায় মোট ২১ হাজার ৪৩৩ জন শনাক্ত, ১৯ হাজার ৭৬৬ জন সুস্থ এবং ২৬০ জন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে কক্সবাজার সদর ও পৌরসভার ১১১ জন, উখিয়ায় ৫০ জন,চকরিয়ায় ৩১ জন,টেকনাফে ২৭ জন,রামুতে ২১ জন,পেকুয়ায় ১০ জন, মহেশখালীতে ৬ জন এবং কুতুবদিয়ায় ৪ জন।

জেলা সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, সর্বশেষ চব্বিশ ঘন্টায় ৫ জন করোনা রোগীর মৃত্যূ হয়েছে এবং সুস্থ হয়েছেন ২১৩ জন। বর্তমানে ৪৪৯ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন।আর জেলায় করোনায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৪৩৩ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭৬৬ জন।মোট মৃত্যূবরণ করেছেন ৩০ রোহিঙ্গাসহ ২৬০ জন। রোহিঙ্গা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৫৫ জন। এর মধ্যে উখিয়ায় ২ হাজার ৩৭৪ জন এবং টেকনাফে ৫৮১ জন।